শনিবার, ১১ মে ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন

প্রধানমন্ত্রীকে উষ্ণ অভ্যর্থনা ফ্রান্স প্রেসিডেন্টের

প্রধানমন্ত্রীকে উষ্ণ অভ্যর্থনা ফ্রান্স প্রেসিডেন্টের

স্বদেশ ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফ্রান্সে নিজের প্রাসাদ এলিজিতে উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন। গতকাল মঙ্গলবার স্থানীয় সময় দুপুরে প্যারিস সফরের প্রথম দিনে ফ্রান্সের প্রেসিডেন্টের সরকারি বাসভবন এলিজি প্রাসাদে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় প্রেসিডেনশিয়াল গার্ডরা বাংলাদেশের প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দেন। এর পর ম্যাক্রন ও শেখ হাসিনা ছবি তোলেন। পরে দুই নেতা একসঙ্গে মধ্যাহ্নভোজ ও বৈঠক করেন।

এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি, পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, ফ্রান্সে বাংলাদেশের রাষ্ট্রদূত খন্দকার মোহাম্মদ তালহা। স্থানীয় সময় সন্ধ্যায় ফরাসি প্রধানমন্ত্রী জ্যঁ কাসতেক্সের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠকে বসার কথা ছিল।

স্কটল্যান্ডের গ্লাসগো এবং লন্ডন সফর শেষে গতকাল সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে প্যারিসে পৌঁছান শেখ হাসিনা। বিমানবন্দরে নামলে ফরাসি বাহিনীর ২১ সদস্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্ট্যাটিক গার্ড অব অনার দেন।

প্যারিস সফরকালে প্রধানমন্ত্রী প্যারিস পিস ফোরামে অংশ নেবেন। ইউনেস্কো সদর দপ্তরে সৃজনশীল অর্থনীতির জন্য ‘ইউনেস্কো-বাংলাদেশ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ পুরস্কার বিতরণসহ বেশ কয়েকটি কর্মসূচিতে অংশ নেবেন তিনি। আগামী ১৩ নভেম্বর প্যারিস থেকে রওনা হয়ে পর দিন সকালে প্রধানমন্ত্রীর দেশে পৌঁছানোর কথা রয়েছে। খবর বিডি নিউজের।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877